Wednesday, October 24, 2012

প্রতিবাদ সমাবেশ


গত ১ সপ্তাহ ধরেই চলছে জ্বালাতন। নাকি ১ মাস?...
প্রতিদিন দুবেলা এস,এম,এস, আর ফেসবুকে পোস্টিং, মেইল, ইত্যাদি, ইত্যাদি... বিরক্ত হয়ে ভাবি, কোন দুঃখে যে নাম লিখেছিলাম খাতায়! যাবো না সেটা আগে থেকেই জানি, আমার অতো ফালতু সময় নেই, অফিস আছে। কিন্তু ওরা তো ছাড়ছেই না।

যেতে অবশ্য হবে ঐ এলাকায়, অফিসটাও যে কেন এই এলাকাতেই পড়ল সেটাই ভাবছি।

দুত্তরি লোডশেডিংও আর সময় পেল না, সেই সকাল থেকেই চলছে। জেনারেটরটাও হাল ছেড়ে দিয়ে বিকল। তাও যদি একটু শান্তি থাকতো। পাশেই মাঠে চলছে মাইকিং। আমার প্রচণ্ড শব্দে মাথা ধরে আছে। আচ্ছা... ওদের ব্যাটারি শেষ হয় না? তারস্বরে একজন সেই সকাল থেকেই চেঁচাচ্ছে "আসেন ভাইয়েরা, আমাদের এই প্রতিবাদে দলে দলে যোগ দিন... যোগ দিন দলে দলে... সফল করুন...."। গলা ব্যথা করে না?



এই অত্যাচার নাকি চলবে আরও তিন দিন... তারপর চতুর্থ দিনে নাকি বিশাল জনসমাবেশ। পাবলিসিটি করতে কার্পণ্য করছে না ওরা। ওদের প্রতিবাদ কর্মসূচি এবার সফল করেই ছাড়বে ওরা। জনসমাগম বাড়ানোর বুদ্ধিগুলো চরম। প্রতিবাদ কর্মসূচির আগে হবে লাইভ-কনসার্ট। এই শব্দে মনে হয় হার্টের ব্যামোটা ধরেই ফেলবে। তবু একটু শান্তি আশায় বুকে পাথর বেধে অপেক্ষা করছি। কবে আসবে সেই মহা-কাঙ্ক্ষিত চতুর্থ দিন। শেষ হবে এই অশেষ যন্ত্রণার।

তীর্থের কাক অথবা; কসাইয়ের দোকানের সামনের কুকুরটার মতোই চেয়ে আছি ওদের দিকে, কখন শেষ হবে ওদের এই তীব্র প্রতিবাদের কর্মসূচি -
"এক মিনিট নীরবতা পালন"!!!!

No comments:

Post a Comment