Thursday, February 06, 2014

লব্ধ...

কথা-ঝুরির,
আড়ালে প্রেম নিবেদন।
লুকোচুরি, কথার ভাজে হয়না এখন।।
নীল শাড়ি,
তোকে দেখা হয় না আমার।
চতুর্দিক, সর্ষে ফুল দেখি হাজার বার।।

হাড্ডিসার আমার দেহে চর্বির স্তর জমে
বয়েস বাড়ার, আতঙ্কে মন হয়ে থাকে থমথমে।।
সেই সময়, সন্দেহ আবারও মনে ডানা মেলে,
সেই ভালোলাগাটায়, ডুবেই আছি আমি আজও কি মনের ভুলে।।

তিন চাকার
আশ্রয়ে আলাপন।
দুষ্টুমি করা হয় না আর ইচ্ছে মতন।
টোল-টি তোর,
দেখা হয়ে উঠে না আর।
আকর্ণ বত্রিশ পাঠি দেখি চারিধার।

হাড্ডিসার আমার দেহে চর্বির স্তর জমে
বয়েস বাড়ার, আতঙ্কে মন হয়ে থাকে থমথমে।।
সেই সময়, সন্দেহ আবারও মনে ডানা মেলে,
সেই ভালোলাগাটায়, ডুবেই আছি আমি আজও কি মনের ভুলে।।

গানের ছল,
আরেকবার আসা কাছে তোর।
মজার ফাঁকে, গছিয়ে দেয়া, পুরনো খবর।
প্রত্যাখ্যান,
ঠাট্টা-ছল, থাকে ভালোই মন।
মর খারাপ বিদায় নেবার পর-ক্ষণ।

হাড্ডিসার আমার দেহে চর্বির স্তর জমে
বয়েস বাড়ার, আতঙ্কে মন হয়ে থাকে থমথমে।।
সেই সময়, আরেকবার বোধোদয় হয় আমার,
সেই ভালোলাগাটা, কাটিয়ে ওঠা এক অসম্ভব ব্যাপার।।


1 comment: