Sunday, November 23, 2008

চলে যাবার গান


অর্বাচিনের স্বপ্নসখার গান...

কথা ও সুরঃ পল্লব
========================



আর হবে না তো যে, চেনা মোড়গুলোতে হঠাৎ দেখা।
চলে যাব যে বহুদুর, চলে যাবই যে একদিন।

ছোট ছোট কত কথা পড়বে তখন যে মনে তোর
এলোমেলো স্মৃতি হয়ে করব খেলা তোর ভেতর
খুজবি আনমনে, তবু পাবি না তো দেখা আর
মনের গোপনে, আশা রবে তবু আবার দেখার

অসময় কোন দুপুরে হঠাৎ হয়ে যাবি আনমোনা
কখনও অবাক হয়ে খুজবি কারণটা অজানা
হয়তো বুঝবি কোনদিন, কেন বিষন্ন লাগে সরাক্ষন
আরো খুজবি আমাকে, তোলপার করবি তোর চেনা ভুবন

এরপর, কোন বিকেলে, আড্ডাট জমে উঠবে আবার।
নেই আমি, ঠিকই অন্য কেউ রকে বসে করবে দিন কাবার
এরও পর, আমার স্মৃতি, ফিকে হয়ে আসবে কোনদিন
ভুলে যাবি তুই আমায়, আবারও হয়ে উঠবি তুই রঙ্গিন।

আর হবে না দেখা, হারিয়ে যাবে যে স্মৃতি থেকেও
চলে যাব যে বহুদুর, চলে যাবই যে একদিন
মুছে যাবে যে আমার স্মৃতি, মুছে যাবেই যে একদিন
ভুলে যাবি যে তুই আমায়, ভুলে যবিই যে একদিন

হয়তো, পড়বে মনে, এই গান আমার, কোন বিশেষ দিনে॥

==============================